football, bdsports, bd sports, bd sports news, sports news, bangla news, bd news, news bangla, football news,

রাতের এল ক্লাসিকোতে অনিশ্চিত মেসি

বুধবার ক্যাম্প ন্যু-তে কোপা দেল রে-র সেমিফাইনাল প্রথম লেগে মাঠে নামছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় ন্যূ ক্যাম্পে মুখোমুখি হবে ক্লাব পর্যায়ের শীর্ষ দুই প্রতিদ্বন্দ্বী দল।

এক দশকের উপর বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদ লড়াইয়ের আকর্ষণ ছিলেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে সেটি এখন অতীত। চলতি মৌসুসে রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ায় এল ক্লাসিকো তার আকর্ষণ হারিয়েছে। আবার গতবছর সবশেষ এল ক্লাসিকোতে ইনজুরির কারণে স্কোয়াডে ছিলেন না বার্সেলোনা তারকা লিওনেল মেসি। ফলে লম্বা সময় পর প্রথমবারের মতো মেসি ও রোনালদো ছাড়াই এল ক্লাসিকো দেখেছিল ফুটবল বিশ্ব। সে ম্যাচে ৫-১ ব্যবধানের জয় পেয়েছিল বার্সা। লুইস সুয়ারেজ করেছিলেন হ্যাটট্রিক।

এদিকে আজ রাতে কোপা দেল রের প্রথম লেগে আবারো দুই ফুটবল তারকা ছাড়াই এল ক্লাসিকো দেখতে পারে ফুটবল ভক্তরা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে উরুতে চোট পেয়ে ইনজুরিতে পড়ায় আজ বার্সা শিবিরে মেসির অংশগ্রহণ এখনো নিশ্চিত নয়। এমনকি সোমবার অনুশীলনে না থাকার কারণে অনেকের মনেই প্রশ্ন জাগছে মেসি কি খেলবেন ফুটবলের এই মহারণে! মঙ্গলবার অবশ্য তাঁকে প্রাকটিসে নামতে দেখা যায়। আজ যদি শেষ মুহূর্তে মেসি খেলতে না পারেন সেক্ষেত্রে তাঁর সম্ভাব্য বিকল্প হিসেবে খেলতে পারেন ওসমানে দেম্বেলে।

এদিকে আজকের ম্যাচে যদি মেসি অনুপস্থিত থাকেন তাহলে স্প্যানিশ তারকা সার্জিও বুসকেটস পালন করবেন বার্সার অধিনায়কত্বের দায়িত্ব। আর নিয়মিত অধিনায়ক সার্জিও রামোসের নেতৃত্বেই নামবে মাদ্রিদের দলটি।

বার্সেলোনা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে অবশ্য মেসির খেলার ব্যাপারে আশাবাদী। বলেছেন, ‘‘আশা করছি লিও খেলতে পারবে।’’

রিয়াল ম্যানেজার সান্তিয়াগো সোলারিও চান, মেসি খেলুন। সাংবাদিক সম্মেলনে তাঁর মন্তব্য, ‘‘ভাল ফুটবলের স্বার্থে সেরা ফুটবলারের মাঠে থাকাটা জরুরি।’’

এ পর্যন্ত ২৩৮টি এল ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হয়েছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ৯৫টি ম্যাচে রিয়াল মাদ্রিদ ও ৯৩টি ম্যাচে বার্সেলোনা জয়ী হয়েছে। বাকি ৫০টি ম্যাচ হয়েছে ড্র।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *