comilla victorians, rajshahi kings, bpl 2019, bpl, bd sports, bd sports news, cricket, cricket news,

রাজশাহীকে হারিয়ে তিনে উঠল কুমিল্লা

বিপিএল ষষ্ঠ আসরে তিন ম্যাচে দুটি জয় তুলে নিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রাজশাহীর দেওয়া ১২৫ রানের টার্গেট ৫ উইকেট ও ৮ বল হাতে রেখেই জয় তুলে নিলো তারা। এই দিয়ে পয়েন্ট টেবিলে তিন নম্বরে জায়গা করে নিলো তারা।

ছোটো লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো ব্যাটিং শুরু করেন কুমিল্লার এনামুল হক বিজয় ও লুইস। উদ্ধোধনী জুটিতে তারা অর্ধশত রানের জুটি গড়েন। কোয়াইজ আহম্মেদের করা অষ্টম ওভারের প্রথম বলেই ২১ বল থেতে ২৮ রান করা লুইসকে প্যাভিলনে ফিরিয়ে দেন তিনি। এ সময় কুমিল্লার স্কোর ৬৫ রানে ১ উইকেট।

দলীয় ৮৭ রানে ভাগ্য বিড়ম্বনার শিখার হন ৩২ বল থেকে ৪০ রান নিয়ে ব্যাট করা বিজয়। এ সময় স্ট্রাইকে থাকা তামিম ইকবালের আঘাত করা বল বোলার উদানার পায়ে লেগে নন স্ট্রাইকের উইকেটে লাগে। ক্রিজের বাইরে থাকায় রান আউট হয়ে প্যাভিলনে ফিরতে হয় বিজয়কে।

তৃতীয় উউকেটে নামা ইমরুল ও তামিম দলের রান তিন অংকে পৌঁছান। তবে এর পরই বিদায় নেন তামিম। দলীয় ১০১ রানে মিরাজকে উঠিয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন তামিম। ২৫ বল থেকে ২১ রান করেন তিনি।

তামিমের বিদায়ের পর কুমিল্লাকে চেপে ধরে রাজশাহী। যার সুফলটা আসে কোয়াইয়ের করা ১৬তম ওভারের শেষ বলে। এ সময় শোয়েব মালিক ৮ বল থেকে ২ রান নিয়ে রান আউট হয়ে প্যাভিলনে ফিরে যান।

পরের ওভারেই অধিনায়ক কায়েসের উইকেট তুলে নেন মুস্তাফিজ। এই ওভারে মাত্র ৩ রান দেন মুস্তাফিজ। এতে শেষ তিন ওভারে কুমিল্লার লক্ষ্য দাঁড়ায় ১৩ রান। ক্রিজে ছিলেন আফ্রিদী ও ডেসাম।
তবে উদানার করা ১৮তম ওভারে ১০ রান তুলে জয়ের পথ আরো সহজ করে কুমিল্লা। ১৯ তম ওভারে প্রয়োজনীয় ৩ রান সহজেই তুলে নেয় তারা। মুস্তাফিজকে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করে আফ্রিদী।

রাজশাহীর হয়ে কোয়াইজ আহম্মেদ, মুস্তাফিজ ও মিরাজ নেন ১টি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *