Kieron Pollard, Dhaka Dynamites

পোলার্ডের ঝড়ো ফিফটিতে ঢাকার ১৮৩

শুক্রবার বিপিএলে দুপুরের হাই ভোল্টেজ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল সাকিবের ঢাকা ডায়নামাইটস। পোলার্ডের ঝড়ো অর্ধশতকে ভর করে ২০ ওভারে ১৮৩ রান তুলেছে তারা। জিততে হলে রংপুরের প্রয়োজন ১৮৪ রান।

টসে জিতে রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ঢাকাকে ব্যাটিংয়ে পাঠায়। শুরুটা মোটেও ভালো ছিল না ঢাকার। মাত্র ১৯ রানের মাথায় ফিরে যান তাদের দুই ওপেনার। জাজাইকে ১ রানে গাজী ও নারিনকে ৮ রানে ফেরান মাশরাফি।

দলীয় ৩৩ রানে ঢাকা তৃতীয় উইকেট হারায়। ৮ বল থেকে ১৮ রান করা রনি তালুকদারকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন গাজী।

চতুর্থ উইকেটে সাকিব ও মিজানুর দলকে কিছুটা টেনে তোলেন। এই ব্যাটসম্যানের ৩১ রানের জুুটিতে অর্ধশতক পেরোয় ঢাকা। দলীয় ৬৪ রানে ১২ বল থেকে ১৫ রান করা মিজানুরেকে ফিরিয়ে দেন হাওয়েল।

পঞ্চম উইকেটে ব্যাট করতে আসেন কিরন পোলার্ড। তিনি ও সাকিব দলকে এনে দেন গুরুত্বপূর্ণ ৭৮ রানের জুটি। যেখানে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন পোলার্ড। এই জুটিতেই তিনি চলতি আসরে ২১ বলে দ্রুততম হাফ সেঞ্চুরি তুলে নেন। এর আগে ২২ বলে দ্রুততম হাফ সেঞ্চুরিটি ছিল জাজায়ের দখলে।

দলীয় ১৪২ রানের মাথায় পোলার্ডকে থামান হাওয়েল। ২৬ বল ৬২ রান করে আউট হন পোলার্ড। তার ইনিংসটি ৫টি চার ও ৪টি ছক্কায় সাজানো ছিল। পোলার্ডের বিদায়ের পর ১৯ রানের ব্যবধানে সাকিব প্যাভলনের রাস্থা ধরেন ৩৭ বল থেকে ৩৬ রান করে। শেষদিকে পোলার্ডের ১২ বলে ২৩ রানের সুবাদে ৯ উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে ঢাকা।

রংপুরের হয়ে ২২ রান দিয়ে ১টি উইকেট নেন মাশরাফি। গাজী, শফিউল ও হাওয়েল নেন ২ টি করে উইকেট। এছাড় ফরহাদ রেজা নেন ১টি উইকেট।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *