mashrafe bin mortaza, tamim iqbal, shakib al hasan, mahmudullah riyad, mushfiqur rahim, bdsports, bd sports, bd sports news, sports news, bangla news, bd news, news bangla, cricket, cricket news,

দেখে নিন বিসিবির নতুন চুক্তিতে সাকিব মাশরাফিদের কার বেতন কত?

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি নতুন বছরে নতুন করে কেন্দ্রীয় চুক্তি করেছে ক্রিকেটারদের সাথে। ঢালাওভাবে নতুন ক্রিকেটার চুক্তিতে যোগ না করলেও গতবারের তালিকায় থাকা ১০ ক্রিকেটারের নামের সাথে ২ জন যুক্ত করেছে আর রুকি ক্যাটাগরিতে পরিবর্তন এনে ১ জনকে বাদ দিয়ে আরো ৪ জন যুক্ত করেছে বোর্ড। নতুন এই চুক্তির তালিকায় আছেন ১৭ জন ক্রিকেটার। গত বার চুক্তিতে ছিলেন ১৩ জন। এবার গত বারের তুলনায় ৪ জন বেশি ক্রিকেটারের সাথে চুক্তি করেছে জাতীয় ক্রিকেট বোর্ড।

দেখে নিন সাকিব, তামিম, কায়েস, মাশরাফিরা কে কত মাসিক বেতন পাবেন এই নতুন চুক্তিতে আর কোন ক্রিকেটার কোন ক্যাটাগরিতে পড়েছেন তাও পাবেন এই তালিকায়।

এ+ ক্যাটাগরিঃ
এই ক্যাটাগরির পাঁচ ক্রিকেটার হলেন, মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, মুশফিকুর রহিম ও মোহাম্মদ মাহমুদউল্লাহ রিয়াদ।
এই পাঁচ ক্রিকেটারের মাসিক বেতন ধরা হয়েছে ৪০০,০০০(চার লাখ) টাকা।

এ ক্যাটাগরিঃ
এই ক্যাটাগরিতে থাকা তিন জন ক্রিকেটার হলেন, ইমরুল কায়েস(নতুন করে যুক্ত), মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।
এই তিন ক্রিকেটারের মাসিক বেতন ধরা হয়েছে ৩০০,০০০(তিন লাখ) টাকা।

বি ক্যাটাগরিঃ
এই ক্যাটাগরিতে আছেন চার জন ক্রিকেটার। আর তারা হলেন, মমিনুল হক, লিটন কুমার দাস(প্রথমবারের মত যুক্ত), মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।
এই চার ক্রিকেটারের মাসিক বেতন ধরা হয়েছে ২০০,০০০(দুই লাখ) টাকা।

রুকি ক্যাটাগরিঃ
রুকি ক্যাটাগরি থেকে নাজমুল হোসেন শান্ত বাদ পড়েছেন আর আগে থেকে এই ক্যাটাগরির সদস্য আবু হায়দার রনির সাথে যুক্ত হয়েছেন চার নতুন মুখ। তাঁরা হলেন, আবু জায়েদ রাহি, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান, খালেদ আহমেদ।
এই পাঁচ ক্রিকেটারের মাসিক বেতন ধরা হয়েছে ১০০,০০০(এক লাখ) টাকা।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *