আর্জেন্টিনা পারলেও যুব বিশ্বকাপের টিকিট কাটতে পারল না ব্রাজিল

বিশ্বকাপের টিকিট কাটতে পারল না ব্রাজিল অনূর্ধ্ব–২০ দল। বাছাইপর্বের শেষ ম্যাচ পেনাল্টিতে আর্জেন্টিনাকে হারিয়ে যুব বিশ্বকাপের আশা বাঁচিয়ে রেখেছিল তারা। প্রয়োজন ছিল বাছাইপর্বের অন্য ম্যাচে উরুগুয়ের কাছে কলম্বিয়ার পরাজয়। তবে উরুগুয়ে-কলম্বিয়া ম্যাচটি ড্র হওয়ায় ২০১৯ যুব বিশ্বকাপের টিকেট কাটতে পারল না তারা। এ নিয়ে চার আসরের তিনবার বাছাইপর্বই পেরোনো হলো না ব্রাজিলের।

চিলিতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ইকুয়েডর। আর্জেন্টিনা জিতলে তারাই চ্যাম্পিয়ন হতো। কিন্তু একমাত্র পেনাল্টি গোলে ব্রাজিলের কাছে হেরেছে আর্জেন্টিনা। ব্রাজিলের সান্ত্বনা হতে পারে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন না হতে দেওয়া।

লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের শেষ ম্যাচে পরশু আর্জেন্টিনাকে হারানোর পরও পঞ্চম হয়েছে ব্রাজিল। ওদিকে ব্রাজিলের কাছে হারায় দ্বিতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে আর্জেন্টিনাকে।

আর্জেন্টিনা ও ইকুয়েডরের সঙ্গে পোল্যান্ডে হতে যাওয়া বিশ্বকাপে জায়গা করে নিয়েছে উরুগুয়ে ও কলম্বিয়াও।

দক্ষিণ আমেরিকা অনূর্ধ্ব–২০ চ্যাম্পিয়নশিপ নামের এই টুর্নামেন্ট একই সঙ্গে ফিফা যুব বিশ্বকাপের বাছাইপর্বও। শীর্ষ চারটি দল খেলবে এ বছর পোল্যান্ডে অনুষ্ঠেয় যুব বিশ্বকাপে। মে-জুনে পোল্যান্ডে বসবে ফিফা যুব বিশ্বকাপের ২২তম আসর। যুব বিশ্বকাপে রেকর্ড ৬ বার চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ব্রাজিল চ্যাম্পিয়ন হয়েছে ৫ বার।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *