mushfiqur rahim, bpl 2019, bpl, bd sports, bd sports news, cricket, cricket news,

আরামপ্রিয় বাঙালিকে মাঠে আসার আহবান মুশফিকের

৫ জানুুয়ারি থেকে মাঠে গড়িয়েছে বিপিএলের ষষ্ঠ আসর। ৭ জানুয়ারীর বিরতি ছাড়া ৯ জানুয়ারী বুধবার পর্যন্ত চারদিনে মোট ৮ টি ম্যাচ মাঠে গড়িয়েছে। কিন্তু কোনো ম্যাচই মাঠে দর্শক টানতে পারছে না। যদিও এবারই প্রথমবারের মতো বিপিএল খেলতে এসেছেন ডেভিড ওয়ার্নার, স্মিথসহ বড় বড় তারকারা। কিন্তু তাদের উপস্থিতি এই আসরকে আলাদা উচ্চতায় নিয়ে গেলেও দর্শকের মন করতে পারছেনা।

বুধবার সিলেটের বিপক্ষে দিনের প্রথম খেলায় মাঠে নেমেছিল মুশফিকের চিটাগং ভাইকিংস ও ওয়ার্নারের সিলেট সিক্সার্স। পুরো ম্যাচেই মাঠের গ্যালারির বেশিরভাগ অংশই দর্শক শূন্যতায় ভুগেছে। এই ম্যাচে শেষ বলের নিষ্পত্তিতে ৫ রানে হেরেছে মুশফিকের দল।

এবারের বিপিএলে দর্শক না টানতে পারার বিষয়টা সকলেরই চোখে পড়েছে। এ নিয়ে এক এক জন এক এক রকমের মতামতা দিচ্ছেন। কেউ মনে করেন দুপুরবেলা ম্যাচের সূচি দেয়ায় দর্শকদের দেখা মিলছে না। আবার কেউ আশাবাদী হন, হয়তো ছুটির দিন তথা শুক্রবারে ভরবে শের-ই-বাংলার গ্যালারি।

মাঠে দর্শক না আসার বিষয়টি ভিন্ন ভাবে ব্যাখা দিলেন মুশফিক। ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ফাঁকা গ্যালারি তো থাকবে ভাই। সবাই এখন মোবাইলে লাইভ দেখতে পারে, বাসায় বসে বসে আরামে দেখতে পারে। যখন বাইরে কাজ করে তখন টিভিতে দেখে বা মোবাইলে দেখে। এই কারণেও হতে পারে। যদি দেখেন আগে লিগের খেলা আবাহনী-মোহামেডানের খেলা হত, তা তো কোথাও দেখার সুযোগ থাকত না। তখন অনেক দর্শক হতো। আর এখন এখানে এসে জানে যে সহজেই খেলার খোঁজ রাখা সম্ভব।’

দর্শকদের মাঠে আসার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, ‘সারা বছর আন্তর্জাতিক খেলা এত হয় যে মানুষ ভাবে এখন একটু রেস্ট নেই, পরে আন্তর্জাতিক খেলা হলে দেখব। তবে আমি দর্শকদের উদ্দেশ্যে এটাই বলব, এত বড় বড় প্লেয়ার আসছে- স্মিথ, ওয়ার্নার, রাসেল, পোলার্ড। তাদের খেলা যদি মাঠে বসে না দেখেন, তাহলে আর কোথায় দেখবেন!’

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *