8.3 C
New York
Friday, April 19, 2024

Buy now

আশরাফুল ফিরলেও এনামুলের ছক্কায় হারালো মোহামেডান

চলতি ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) পঞ্চম রাউন্ডে আজ শুক্রবারের ম্যাচে মোহাম্মদ আশরাফুলের মোহামেডান স্পোর্টিং ক্লাব মাঝারি মানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে ২৪০ রান করেই অলআউট হয়ে যায় মোহামেডান।

মোহামেডানের দেয়া মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শেখ জামাল শুরুর দিকেই হাসানুজ্জামানের (৫) উইকেট হারালেও পরবর্তীতে ঘুরে দাঁড়ায়। ম্যাচ জেতানো ৭৪ রান করা ইমতিয়াজ হোসাইনের সাথে তানবীর ও নাসিরের জুটি দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়। তানবীর হায়দার (৩৯) এবং নাসির হোসেন (২৫) রান করে আউট হন।

দলীয় ১৫১ রানে ১০২ বলে ৭৪ রান করে নিহাদুজ্জামানের বলে ফেরেন ওপেনার ইমতিয়াজ হোসেন। আউট হওয়ার আগে দশ চারের দৃষ্টিনন্দন ইনিংস খেলেন তিনি। এরপরে গুনারত্নের ২০, অধিনায়ক নুরুল হাসানের ৩২ রান তাড়ায় ধীরগতিতে এগোতে থাকে শেখ জামাল।

শেখ জামালের স্পিনার এনামুল হক ১৭ বলে দুই চার ও এক ছক্কায় ২৮* রান করে দলকে জেতায়। শেষ বলে ৫ রান দরকার থাকলেও ৬ মেরে দলকে জিতিয়ে দেয় এনামুল।

মোহামেডানের হয়ে সোহাগ গাজি ৪ টি, সিলভা ২ টি এবং আশরাফুল ও নিহাদুজ্জামান ১ টি করে উইকেট লাভ করেন।

অন্যদিকে, প্রথমে শুরুটা খুব একটা ভালো হয়নি মোহামেডানের। স্কোরবোর্ডে ৩৩ রান যোগ করতেই ওপেনার ইরফান শুক্কুর এবং তিন নম্বরে নামা তুষার ইমরানের উইকেট হারায় তারা। দলীয় ৫৪ রানী ১৬ বল থেকে ১৪ রান করে অধিনায়ক রকিবুল হাসান বিদায় নিলে বিপদে পড়ে মোহামেডান।

দ্রুত ৩ উইকেট হারালেও ওপেনার আব্দুল মজিদের সাথে আশরাফুলের জুটি দলকে ১০০ পার করায়।

আশরাফুলের ফ্যান ফলোয়াররা স্বপ্ন দেখছিলেন এই সিজনে প্রথম ফিফটির দেখা বুঝি পেয়েই গেলেন তাদের প্রিয় তারকা। কিন্তু সমর্থকদের হতাশ করে গত ডিপিএলে রেকর্ড পাঁচটি সেঞ্চুরি হাঁকানো মোহাম্মদ আশরাফুল ব্যক্তিগত ৪৪ রানে পাঠান তানবির হায়দারের বলে উইকেট কিপার নুরুল হাসানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। তবে ৭৪ বলে ৪৪ রান করার পথে দৃষ্টিনন্দন ৫ টি চারের মার ছিল ইনিংসটিতে। আশরাফুলের বিদায়ের পর পরই ওপেনার আব্দুল মজিদও সাজঘরে ফেরেন ৫২ রান করে।

শেষের দিকে শ্রীলংকান ব্যাটসম্যান ডি সিলভা এবং সোহাগ গাজির জুটিতে স্কোরবোর্ডে ৬৪ রান যোগ হয়।

গাজি ৩২ ও ডি সিলভা ৪৯ রানে প্যাভিলিয়নে ফিরলে ২৪০ রানেই গুটিয়ে আশরাফুলের মোহামেডান।

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে গুণারত্নে ২ টি, সালাউদ্দিন শাকিল ৩ টি ও নাসির, তাইজুল, শাহবাজ, তানবীর এবং এনামুল হক একটি করে উইকেট লাভ করেন।

সংক্ষিপ্ত স্কোরঃ-

মোহামেডান স্পোর্টিং ক্লাবঃ ২৪০/১০ (৪৯.১ ওভার)
(মজিদ ৫২, ডি সিলভা ৪৯; সালাউদ্দিন শাকিল ৩/৪১)

শেখ জামাল ধানমন্ডি ক্লাবঃ ২৪২/৮ (৫০ ওভার)
(ইমতিয়াজ ৭৪, হায়দার ৩৯; সোহাগ ৩/৪৩)

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles