বুধবার ভোরে নিউজিল্যান্ডের বিপক্ষে ডানেডিনে হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না প্রথম দুই ওয়ানডের ইনফর্ম ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। এদিকে একাদশে ফিরতে পারেন রুবেল হোসেন।

হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে আজ বাংলাদেশের একাদশে আসতে পারে দুটি পরিবর্তন। ইনজুরির কারণে শেষে ওয়ানডেতে ছিটকে গেছেন মিঠুন। হ্যামস্টিং ইনজুরির কারণে ১০/১২ দিন সময় লাগবে তার সুস্থ হতে। এদিনে পাজরের ব্যাথায় কাতরানো মুশফিকের স্ক্যান রিপোর্ট গুরুতর কোনো সমস্যা পাওয়া যায়নি। তাই শেষ ওয়ানডেতে তিনি খেলতে পারেন।

এদিকে শেষ ম্যাচের জন্য রুবলেকে একাদশে ফিরাতে চেয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তৃতীয় ওয়ানডের একাদশে সাত ব্যাটসম্যান এক স্পিনার ও তিন পেসার খেলাতে যাচ্ছে বাংলাদেশ। সেই হিসেবে রুবেল একাদশে ফিরলে বাদ পড়তে পারেন সাইফুদ্দীন।আর মিঠুনের জায়গায় দলে আসবেন মোমিনুল হক।

তবে বোলিং ঘাটতি মোটানোর জন্য সা্ইফুদ্দীন দলে থেকে যেতে পারেন অলরাউন্ডার হিসেবে। সেক্ষেত্রে সােইডবেঞ্চেই বসে সময় কাটানো লাগতে পারে মোমিনুলকে।

সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।