ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার পর তামিম ইকবালকে দ্রুত ফোন দিয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং সদ্য সমাপ্ত বিপিএলে তাঁর কুমিল্লা ভিক্টোরিয়ান্স সতীর্থ শহীদ আফ্রিদি। এই ঘটনায় নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন এই পাকিস্তানী তারকা।

ঘটনা শোনার পরই তামিমের সঙ্গে ফোনে কথা বলেছেন আফ্রিদি। খোঁজ খবর নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের।

নিজের টুইটার প্রোফাইলে আফ্রিদি লিখেন, ‘ক্রাইস্টচার্চে ভয়াবহ হামলা। আমি সবসময় নিউজিল্যান্ডকে শান্তিপূর্ণ দেশ হিসেবে দেখেছি। দেশটির মানুষ খুব বন্ধুত্বপরায়ণ। আমি তামিমের সঙ্গে কথা বলেছি। বাংলাদেশের খেলোয়াড় ও স্টাফরা নিরাপদে আছেন। সুখের বার্তা সেটাই। এসব বিষয়ে সারাবিশ্বের একজোট হওয়া উচিত। সন্ত্রাস ছড়ানো বন্ধ করা উচিত। হামলায় নিহতদের জন্য দোয়া করি। আল্লাহ্‌ সহায় হন।’

বাংলাদেশ ক্রিকেট দলের সিনিয়র সদস্য তামিম ইকবালের সঙ্গে বেশ সখ্যতা রয়েছে আফ্রিদির। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং পিএসএলে পেশোয়ার জালমির হয়ে একসঙ্গে খেলেছেন এ দুজন। তাই তো ঘটনার পরপরই তামিমের সঙ্গে যোগাযোগ করেছেন। যা আফ্রিদি জানিয়েছেন নিজের টুইট বার্তায়।

উল্লেখ্য, নিউজিল্যান্ডে তৃতীয় টেস্টের ভেন্যু ক্রাইস্টচার্চের পাশে একটি মসজিদে বর্ণাবাদী এক ব্যাক্তির হামলার ৪৯ জন নিহত হয়েছেন। এ ঘটনার শিকার হতে পারতেন বাংলাদেশ দলও । তবে মসজিদে জুম্মার নামাজ পড়তে ১০ মিনিট দেরিতে পৌঁছানোয় ভয়ংকর এ হামলার হাত থেকে কোনো আঘাত ছাড়াকে বেঁচে ফিরতে পেরেছে বাংলাদেশ দল।