mushfiqur rahim,mashrafe bin mortaza,rangpur riders, chittagong vikingsmashrafe bin mortaza,rangpur riders, chittagong vikings,ashraful islam

রোমাঞ্চকর জয় পেলো চিটাগং

হার দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর শুরু করল মাশরাফির রংপুর রাইডার্স। তাদের দেওয়া ৯৯ রানের লক্ষ্যে ৩ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে গেলো মুশফিকের চিটাগং।

মাশরাফিরদের দেওয়া ৯৯ রানের লক্ষ্যে চিটাগংয়ের হয়ে ব্যাট করতে নামেন মোহাম্মদ শেহেজাদ ও ক্যামেরন ডেলপোর্ট। ছোটো লক্ষ্য তারা করতে নেমে শুরুতেই তারা চড়াও হওয়ার চেষ্টা করে রংপুরের বোলারদের উপর। তবে ১৯ রানের মধ্যেই তারা ডেলপোর্ট (৮) ও আশরাফুল (৩) হারায়।

চতুর্থ উইকেটে ব্যাটিংয়ে আসেন অধিনায়ক মুশফিক। তিনি ও শেহেজাদের পার্টনারশীপে পঞ্চাশ পেরোয় রংপুর। দলীয় অষ্টম ওভারে ৫১ রানের মাথায় শেকেজাদকে ২৭ রানে ফিরিয়ে দেন হাওয়েল।

এরপর ১১ রানের ব্যবধানে সিকান্দার রাজা ও মোসাদ্দেকের উইকেট হারায় রংপুর। সপ্তম উইকেটে নাইম হাসানকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন মুশফিক। তারা দুজনে তোলেন ১৭ রানের জুটি।

দলীয় ৭৭ রানে ১০ বল থেকে ১০ রান করে ফেরেন নাইম। তাকে ফেরানোর কারিগর ছিলেন মাশরাফি। তবে অষ্টম উইকেটে ফ্রাইলিঙ্ককে নিয়ে চিটাগংকে টেনে তোলার চেষ্টা করেন মুশফিক।

সেই প্রচেষ্টায় বাঁধ সাধেন নাজমুল অপু। দলীয় ৮৫ রান মুশফিককে ক্যাচ আউট করে বিদায় করেন তিনি। ৩১ বল থেকে ২৫ রানের ইনিংস খেলেন মুশফিক। এ সময় চিটাগংয়ের প্রয়োজন ২০ বল থেকে ১৩ রান।

তবে ১৭তম ওভারে গাজী দেন মাত্র ৩ রান। শেষ ১২ বলে চিটাগংয়ের দরকার ছিলো ১০ রান। এ সময় ফ্রাইলিঙ্ককের একিট বাউন্ডারিতে ৮ রান তোলে চিটাগং। শেষ ওভারে প্রথম বলে ফ্রাইলিঙ্ক শফিউলকে রাউন্ডারি হাাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন।

রংপুরের হয়ে ৪ ওভারে ২৪ রান দিয়ে সর্বোচ্চ ২টি উইকেট নিয়েছেন মাশরফি। এছাড়া শফিউল, হাওয়েল, সোহগ গাজী ও ফরহাদ রেজা ১টি করে উইকেট নেন।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *