football, juventus, christiano ronaldo, bdsports, bd sports, bd sports news, sports news, bangla news, bd news, news bangla,

রোনালদোর জুভেন্টাসকে লিগ কাপের কোয়ার্টারে বিদায় করল আটলান্টা

আটলান্টার কাছে ৩-০ গোলে পরাজিত হয়ে কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলো চারবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। তাই জুভেন্টাসের টানা পঞ্চম লিগ ও কাপ ডাবল শিরোপা জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল।

বুধবার রাতে আটলান্টার বিপক্ষে শক্তিশালী দলই নামিয়েছিলেন জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। ক্রিস্টিয়ানো রোনালদো, পাওলো দিবালারা ছিলেন শুরুর একাদশেই। কিন্তু তেমন কিছুই করে দেখাতে পারেননি তারা।

তবে ম্যাচের প্রথমার্ধেই দুই গোল হজম করতে হয় জুভেন্টাসকে। আটলান্টার টিমোথি কাস্টাগনের ৩৭ মিনিটের গোলে এগিয়ে যায় তারা। এর দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ডুভান জাপাতা। ২-০ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতীতে য়ায় জুভেন্টাস।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে পারেনি জুভেন্টাস। ম্যাচ শেষ হওয়ার চার মিনিট আগে জুভেন্টাসের কফিনে শেষ পেরেক ঠোকেন জাপাতা।গত ১০ ম্যাচে এটি ছিল তার ১৭তম গোল। ২৬ ডিসেম্বর সিরি-আ লিগে দুই দল যখন একে অপরের মোকাবেলা করেছিল ঐ ম্যাচেও এই কলম্বিয়ান দুই গোল করেছিলেন। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

শেষ চারে আটলান্টার প্রতিপক্ষ ফিওরেন্তিনা, যারা কোয়ার্টার ফাইনালের আরেক ম্যাচে রোমাকে উড়িয়ে দিয়েছে ৭-১ গোলে। ফেডেরিক চিয়েসা করেছেন হ্যাটট্রিক।

ম্যাচ শেষে জুভেন্টাস কোচ আলেগ্রি বলেছেন, সবসময়ই শীর্ষে থাকা সম্ভব নয়। এখন আমাদের সিরি-আ লিগে পারমার বিপক্ষে পরবর্তী ম্যাচটি নিয়ে চিন্তা করতে হবে। ভবিষ্যতের কথা বলতে পারিনা। রোমে প্রথমার্ধটা ভয়াবহ কেটেছে। কিন্তু আমরা লড়াই করে ফিরে এসেছি। কিন্তু আজকের ম্যাচে পুরোটাই ভুল ছিল। প্রতিটি ম্যাচ জয়ের চিন্তা করাটা অমূলক। তারপরেও বিদায়টা মেনে নেয়া যায়না, আমরা সত্যিকার অর্থেই এই শিরোপাটা চেয়েছিলাম।’

এবারের মৌসুমে ইতালিয়ান সুপার কাপ জয়ের মাধ্যমে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে। সিরি-আ লিগে এখনো অপরাজিত থাকা জুভেন্টাস টেবিলের শীর্ষে থাকলেও ঘরোয়া প্রতিযোগিতায় এই প্রথম পরাজয়ে অনেকটাই মুষড়ে পড়েছে তুরিনের জায়ান্টরা। এছাড়া লিগ কাপে কোনো গোল না পেয়েই আসরের ইতি টানলেন জুভেন্টাস তারকা রোনালদো।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *