১০ মাসের ব্যবধানে আবারো রিয়াল মাদ্রিদের কোচ হয়ে স্পেনে ফিরলেন জিনেদিন জিদান। ক্লাবের প্রাক্তন ও ফ্রান্সের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার জিদানের সঙ্গে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি হয়েছে রিয়ালের।সোমবার ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

গত ১৫ দিনে চার ম্যাচ হেরে রিয়াল এরই মধ্যে চ্যাম্পিয়নস লিগ ও কোপা দেল রে থেকে ছিটকে পড়েছে। লা লিগার শিরোপা স্বপ্নও প্রায় শেষ। এমন অবস্থায় কোচের দায়িত্বে থাকা সান্তিয়াগো সোলারিকে বরখাস্ত করাটা সময়ের ব্যাপার ছিল। অবশেষে তাই হলো।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের প্রস্তাবে সায় দিয়েছেন জিদান এবং ২০২২ সাল পর্যন্ত রিয়ালের সঙ্গে চুক্তি সম্পন্ন করা হয়েছে।

গত বছর টানা তৃতীয়বারের মতো রিয়ালকে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতিয়ে হুট করেই দায়িত্ব ছেড়েছিলেন জিদান। এরপর ক্রিস্টিয়ানো রোনালদোও বিদায় নিলে শুরু হয় রিয়ালের দুর্দশা।

আপাতত রিয়ালের সামনে কোনো শিরোপা জেতার রাস্তা খেলা নেই। তাই আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগের জন্য দলকে কোয়ালিফাই করার লড়াইটাই চালানোটাই মৌসুমের বাকিটা সময় জিদানের চ্যালেঞ্জ।