ঘরের মাঠে জোড়া এল ক্লাসিকো হার৷ নিজেদের ডেরায় আয়াক্সের কাছে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়া৷ এক সপ্তাহের মধ্যে সম্ভাব্য তিন শিরোপার দৌঁড় থেকে ছিটকে গিয়ে বেশ চাপে ছিল রিয়াল মাদ্রিদ। অবশেষে স্বস্থির জয় পেল তারা।

রোববার লা লিগার ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েও রিয়াল ভায়াদোলিদের মাঠ থেকে ৪-১ গোলের জয় নিয়ে ফিরেছে তারা। রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। একটি করে গোল করেছেন রাফায়েল ভারানে ও লুকা মদ্রিচ। ভায়াদোলিদের হয়ে একমাত্র গোলটি করেছেন আনুয়ার মোহামেদ তুহানি।

ভায়াদোলি নিজের মাঠে শুরু থেকেই আধিপত্য বজার রেখে খেলতে থাকে। ম্যাচের প্রথম ১৫ মিনিটে রিয়ালের জালে তারা দু বার বল জড়ায়। কিন্তু দুবারই অফ সাইড হওয়ার রক্ষা পায় রিয়াল। ম্যাচের ২৯ মিনিটের মাথায় সার্জি গুয়ার্দিওয়ালার পাস থেকে ভায়াদলিদের হয়ে গোল করেন তুহামি৷ ৩৪ মিনিটে নাচোর পাস থেকে ম্যাচে সমতা ফেরান ভারানে৷ প্রথমার্ধের খেলা শেষ হয় ১-১ গোলের সমতায়৷

দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়ে যায় মাদ্রিদ৷ ৫১ মিনিটে স্পট কিক থেকে গোল করেন বেঞ্জেমা৷ ৫৯ মিনিটে আবার জ্বলে ওঠেন বেঞ্জেমা৷ টনি ক্রুজের পাস থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন তিনি৷ মাদ্রিদ এগিয়ে যায় ৩-১ গোলে৷ ৮৫ মিনিটে বেঞ্জেমা গোলের পাস বাড়াম মদ্রিচকে৷ ভায়াদলিদের জালে বল জড়াতে কোনও ভুল করেননি ক্রোয়েশিয়ান তারকা৷

এই জয়ে ২৭ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৩। ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।