bdsports, bd sports, bd sports news, sports news, bangla news, bd news, news bangla, cricket, cricket news,

বাংলাদেশ বিশ্বের শীর্ষ দল হয়ে উঠবে: শশাঙ্ক মনোহর

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আমন্ত্রণে তিন দিনের সফরে ঢাকায় আসলেন আইসিসি প্রধান শশাঙ্ক মনোহর। বুধবার সন্ধ্যায় রাজধানী ঢাকায় পা রাখেন তিনি। এটি তার তৃতীয়বার ঢাকা সফর।

এদিকে গতকাল বৃহস্পতিবার পুরোটা দিনই ব্যাস্ত সময় কাটিয়েছেন আইসিসি প্রধান। সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি। বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এরপর সন্ধ্যা সাড়ে সাতটায় তাঁর সম্মানে নৈশভোজের আয়োজন করে বিসিবি। তারও আগে হোটেলের বলরুমে কাচে ঘেরা বক্সের মধ্যে পূর্বাচলের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল নকশা এবং স্থাপত্যশৈলি উপস্থাপন করা হয় শশাঙ্ক মনোহরের সামনে।

সাংবাদিকরা বাংলাদেশ ক্রিকেট নিয়ে তার মনোভাব জানতে চাইলে তিনি বলেন, ‘আমার বন্ধু নাজমুলের (বিসিবি সভাপতি নাজমুল হাসান) নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট ভালো করছে। ক্রিকেট বিশ্বের সবাই জানে বাংলাদেশ এখন ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলকে হারাতে পারে। তারা বেশ ভালো পারফর্ম করছে। একমাত্র ঘাটতি ধারাবাহিকতায়। সেটি পেলেই বাংলাদেশ বিশ্বের শীর্ষ দল হয়ে উঠবে।’

এদিকে অলিম্পিকে ক্রিকেট যুক্ত হওয়ার প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শশাঙ্ক মনোহর বলেন, ‘এটা আসলে কঠিন। কারণ অলিম্পিক হয় ১৫ দিনের। আর ক্রিকেট আয়োজন করতে অন্ততঃ চারটা মাঠ দরকার। যেটা আসলে অলিম্পিকের মতো বড় আয়োজনে প্রস্তুত করা বেশ কঠিন। সে কারণে অলিম্পিকে সহসাই ক্রিকেটের অন্তর্ভূক্তির সম্ভাবনা কম।’

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *