অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জায়গা করে নিলেন নোভাক জোকোভিচ। তাই ইতিহাসের পুনরাবৃত্তি হতে চলেছে। সাত বছর পর ফের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে স্পেন বনাম সার্বিয়া। ম্যাচ হবে রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচের মধ্যে।

‘গ্রিক বিস্ময়’ স্তোফানোস সিসিপাসকে খুব সহজেই হারিয়ে আগেই ফাইনালের পথ প্রশস্ত করে রেখেছিলেন রাফায়েল নাদাল। আর শুক্রবার মেলবোর্ন পার্কে ফরাসি টেনিস তারকা লুকাস পাওলিকে হারিয়ে ফাইনালে পৌঁছলেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ।

৬ বারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন লুকাসকে কোন সুযোগই দেননি জোকোভিচ। মাত্র ১ ঘন্টা ২৩ মিনিটেই ম্যাচ জিতে নেন এই সার্বিয়ান তারকা। প্রথম সেট ৬-০ গেমে জেতেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। পরের দুই সেটেও অপ্রতিরোধ্য জোকো। জেতেন ৬-২, ৬-২ গেমে।

তাই অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে দ্বিতীয়বারের মতো মুখোমুখি জকোভিচ ও নাদাল। এর আগে ২০১২ সালে এই ডান হাতি বনাম বাঁ হাতি লড়াইয়ে জিতেছিলেন জোকোভিচই। রাফা হেরেছিলেন ৫-৭, ৬-৪, ৬-২, ৬-৭ (৫-৭), ৭-৫ সেটে। ওই ম্যাচটি চলেছিল ৫ ঘণ্টা ৫৩ মিনিট। যা অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালের দীর্ঘতম ম্যাচগুলোর মধ্যে অন্যতম একটি। এবারও তেমনই একটি হাড্ডাহাড্ডি লড়াই দেখার জন্য মুখিয়ে টেনিস প্রেমাীরা।