সামনেই ক্রিকেট বিশ্বকাপ। সব দলই এখন শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত। তবে এর আগে ভারতীয় ক্রিকেটারদের নতুন এক লক্ষ্য বেঁধে দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সাত দফায় ১১ এপ্রিল থেকে ভারতে শুরু হবে ১৭ তম লোকসভা নির্বাচন। শেষ হবে ১৯ মে। এবারের নির্বাচনী প্রচারের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম সোশ্যাল মিডিয়া। সেটিকেই কাজে লাগালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মেদি। টুইট করে দেশের ১৩০ কোটি মানুষকে ভোট দানে উৎসাহী করতে ধোনি-কোহলি-রোহিতদের বিশেষ অনুরোধ জানালেন তিনি।

ক্রিকেটারদের টুইট করে মোদি লিখেছেন, ‘প্রিয় ধোনি, কোহলি, রোহিত ৷ ক্রিকেট ফিল্ডে তোমাদের অসাধারণ রেকর্ড রয়েছে৷ কিন্তু এবার তোমাদের লক্ষ্য ১৩০ কোটি জনগণকে ভোটদানে উৎসাহ দেওয়া৷ যাতে আসন্ন লোকসভা নির্বাচনে সবেচেয়ে বেশি সংখ্যক মানুষ ভোট দেওয়ার ক্ষেত্রে ভারত নতুন রেকর্ড গড়তে পারে৷ এমনটা ঘটলে, গণতন্ত্র জিতবে৷’

আরেক টুইটে প্রাক্তন ক্রিকেটার সচিন, সেহওয়াগ, লক্ষ্ণণ ও কুম্বলের প্রতি মোদির আবেদন, ‘ক্রিকেট পিচে তোমাদের লড়াইয়ে অতীতে লাখ লাখ দেশবাসী উৎসাহিত হয়েছে৷ আবার সময় এসেছে দেশবাসীকে উৎসাহ দেওয়ার৷ তবে এবার রেকর্ড সংখ্যক ভোটদানের ক্ষেত্রে৷’

তবে নরেন্দ্র মোদি শুধু ক্রিকেটারদেরই দেশের মানুষকে ভোট দিতে উৎসাহী করতে ফ্লিম স্টার ও সঙ্গীত শিল্পীদের ও অনুরোধ জানিয়েছেন।