রংপুর রাইডার্স, ঢাকা ডায়নামাইটস, বিপিএল

দুপুরে রংপুর-ঢাকা, সন্ধ্যায় রাজশাহী-কুমিল্লা

একদিন বিরতির পর আজ আবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের খেলা মাঠে গড়াচ্ছে। পরিবর্তিত সূচি অনুসারে আজ দিনের প্রথম খেলায় মাঠে নামছে রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২ টায়।

এদিকে দিনের দ্বিতীয় খেলায় সন্ধ্যায় মাঠে নামছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে দু’দলের লড়াই। দুটি খেলাই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকৈ সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

দিনের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর এখন পর্যন্ত ৩টি ম্যাচ খেলেছে। এরমধ্যে দু’টিতে জয় ও ১টিতে হেরেছে তারা। ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকায় টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে রংপুর। ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে রয়েছে ঢাকা। তাই আজকের ম্যাচের বিজয়ী দল এককভাবে দখলে নিবে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান।

এবারের আসরে যাত্রাটা শুভই ছিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। সিলেট সিক্সার্সকে ৪ উইকেটে হারায় তারা। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্সের কাছে ৬৩ রানে গুটিয়ে যায় কুমিল্লা। ফলে ম্যাচে ৯ উইকেটে বড় জয় তুলে নেন রংপুর।

এদিকে আসরের প্রথম ম্যাচে শক্তিশালী ঢাকা ডায়নামাইটসের কাছে ৮৩ রানে হার দিয়ে এবারের আসর শুরু করতে হয় রাজশাহী কিংসকে। তবে পরের ম্যাচেই দুর্দান্ত এক জয় তুলে নেয় রাজশাহী। অধিনায়ক মেহেদি হাসান মিরাজের সাহসীপূর্ণ ব্যাটিং ও শ্রীলংকার পেসার উসুরু উদানার বোলিং দৃঢ়তায় ৭ উইকেটে জয় পায় রাজশাহী।

রাজশাহী ও কুমিল্লা দুটি ম্যাচে ১ টি করে জয় পেয়েছে। নেট রানরেটে এগিয়ে থাকায় টেবিলের পঞ্চম স্থানে রয়েছে কুমিল্লা। আর ষষ্ঠ স্থানে রয়েছে রাজশাহী। এই দুই দলের মধ্যকার ম্যাচে জয়ী দল টেবিলের তৃতীয় স্থানে উঠে যাবে।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *