Tamim Iqbal, bpl 2019, bpl, bdsports, bd sports, bd sports news, sports news, bangla news, bd news, news bangla, cricket, cricket news,

তামিমের ১৪১ রানে ভেঙেছে যত রেকর্ড

কুমিল্লার হয়ে বিপিএল ষষ্ঠ আসরে টি-টোয়েন্টি ক্যারিয়িারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিলেন তামিম ইকবাল। তবে বিপিএলে এটিই তার প্রথম সেঞ্চুরি। আজ তিনি ঢাকার বিপক্ষে ৬১ বলে ১৪১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। যা বিপিএলে গেল পাঁচ আসর সহ চলতি আসরের অনেক রেকর্ডই ভেঙে দিয়েছে। চলুন দেখে নিই সেই তালিকা:

১। বিপিএলের ফাইনালে এটিই কোনো ক্রিকেটারের ব্যাক্তিগত সর্বোচ্চ স্কোর। তবে আর মাত্র ৫ রান করলেই তিনি গেল আসরে গেইলের করা ১৪৬ রানকে টপকে যেতে পারতেন।

২। তবে তামিমের ১৪১ রানের ইনিংসটি টপকে গেছে ২০১৬ সালে সাব্বির রহমানের করা বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর ১২২ রানের ইনিংসটিকে।

৩। তামিমের বিধ্বংসী ১৪১ রানের ইনিংসটিতে ১০টি চারের সঙ্গে ১১টি ছক্কা হাঁকিয়েছেন তামিম। যা কি-না বিপিএলের এক ইনিংসে বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড। ১২২ রানের ইনিংস খেলার পথে সাব্বির ছক্কা মেরেছিলেন ৯টি।

৪। তামিমের আজকের ইনিংসটিতে তিনি টপকে গেছেন ২০১৩ সালের বিজয় দিবস কাপ টি-টোয়েন্টিতে ১৩০ রানকে।

৫। চলতি আসরে এটিই কোনো ক্রিকেটারের ব্যাক্তিগত সর্বোচ্চ স্কোর। এর আগে রুশো ১০৫ রানের ইনিংস খেলেছিলেন।

৫। তামিমের ১৪১ রানের ইনিংসটি বিপিএল ইতিহাসে বাংলাদেশি কোনো ক্রিকেটারের হয়ে চতুর্থ সেঞ্চুরি। এর আগের তিন সেঞ্চুরিয়ান যথাক্রমে সাব্বির ১২২, শাহরিয়ার নাফিজ ১০২ ও আশরাফুল ১০৩* রানের ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *