আগামী ২৩ মার্চ শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বাদশ আসর ৷ এই আসরকে সামনে রেখে প্রথম দু’সপ্তাহের ক্রীড়াসূচি প্রকাশ করা হল বিসিসিআই-এর তরফ থেকে ৷ উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ধোনির চেন্নাই সুপার কিংস মুখোমুখি হবে ভারত অধিনায়ক বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ৷ চেন্নাইয়ে খেলা হবে প্রথম ম্যাচ ৷

যেহেতু এখনও ভারতের লোকসভা নির্বাচনের ভোটের দিনক্ষণ ঘোষিত হয়নি৷ তাই প্রাথমিকভাবে প্রথম দু’সপ্তাহের ক্রীড়াসূচি প্রকাশ করা হয়৷ নির্বাচনের দিন ঘোষণার পরেই বাকি সূচি প্রকাশ করা হবে বলে জানা যাচ্ছে।
ভারতীয় বোর্ড আপাতত ৫ এপ্রিল পর্যন্ত প্রথম ১৭টি ম্যাচের দিনক্ষণ জানিয়েছে৷ ১৪ দিনের প্রকাশিত সূচিতে বেঙ্গালুরু এবং দিল্লি পাঁচটি করে ম্যাচ খেলবে। বাকি ৬টি দল চারটি করে ম্যাচ খেলবে সূচি অনুযায়ী। ২টি করে হোম ম্যাচ এবং ২টি করে অ্যাওয়ে ম্যাচ।

সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ আসরের দ্বিতীয় দিন ২৪ মার্চ ইডেনে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে। এরপর সাকিবদের পরবর্তী ম্যাচ ২৯ মার্চ রাজস্থানের বিরুদ্ধে। তৃতীয় ম্যাচ ৩১ মার্চ বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলবে তারা।৪ এপ্রিল তারা দিল্লীর বিপক্ষে খেলবে।