ওয়েলিংটন টেস্টে বৃষ্টি বাগড়া দিতে পারে। সেই আশঙ্কা আগে থেকেই ছিল। তবে রোববার বৃষ্টি হওয়ার খুব বেশি সম্ভাবনা ছিল না। কিন্তু হালকা বৃষ্টির আভাস ঠিকই দেয়া হয়েছিল। সেই আভাসেই মোটামুটি ভারী বর্ষণ শুরু হয়েছে ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনেও। যে কারণে আবারও বন্ধ রয়েছে খেলা।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। তামিম ও সাদমান মিলে ৭৫ রানের জুটি গড়েন। এরপর ২৭ রান করে সাদমান বিদায় নিলেই তাসের ঘরের মত ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। দলীয় ১১৯ রানের মাথায় ব্যক্তিগত ১৫ রান করে আউট হন মুমিনুল। তিন রান করে বিদায় নেন মোহাম্মদ মিঠুন।

আগের ম্যাচে সেঞ্চুরিয়ান সৌম্য বিদায় নেয় ২০ রান করেই। আরেক সেঞ্চুরিয়ান রিয়াদ বিদায় নেয় ১৩ রান করে। এর মাঝে তামিম ইকবালও বিদায় নেন ৭৪ রান করেই।

দলীয় ১৬৮ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ ২০০ রানের গন্ডি পাড় হয় লিটনের ব্যাটে। ৩৩ রান করেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। তার সাথে তাইজুল ৮, মুস্তাফিজ ০, আবু জায়েদ ৪ রান করে আউট হন। এবাদত হোসেন কোন রান না করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের প্রথম ইনিংসে ব্যাটিংয়ের পর নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবু জায়েদ রাহীর তোপে পড়ে নিউজিল্যান্ড। দলীয় ৮ রানেই দুই ওপেনারকে হারায় তারা। রাভাল ৩ ও লাথাম ৪ রান করে আউট হন। দুটি উইকেটই নেন আবু জায়েদ।

এরপর উইলিয়ামসন ও রস টেলর মিলে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করলে সেখানে বাধা দেয় বৃষ্টি। আর তাই শেষ পর্যন্ত বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা শেষ হয়ে যায়। তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ড সংগ্রহ করে ২ উইকেটে ৩৮ রান। এখনো তারা বাংলাদেশ থেকে ১৭৩ রানে পিছিয়ে আছে।