BPL, মাশরাফির রংপুর রাইডার্স,

আসরে মাশরাফির নেতৃত্বে রংপুরের প্রথম জয়

বিপিএলে রবিবার দিনের দ্বিতীয় খেলায় মাহমুদুল্লাহর খূলনা টাইটান্সের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল মাশরাফির রংপুর রাইডার্স ৩ উইকেটে ১৬৯ রান তুলেছিল। জবাবে ওপেনিংয়ে ভালো শুরু পেয়েও ৯ রানে হারল মাহমুদুল্লাহর খুলনার টাইটান্স। বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুলনাকে ভালো শুরু এনে দেন জুনায়েদ সিদ্দিক ও পল স্টারলিং।

এই দুই ব্যাটসম্যান পাওয়ারপ্লের প্রথম ছয় ওভারে তোলেন ৬১ রান। যদিও এ সময় জুনায়েদের সহজ স্টাম্পিং মিস করেন উইকেট রক্ষক মিঠুন। দুই ওপেনারের মারকুটে ব্যাটিয়ে ১১ ওভারে ৯০ রানে তোলে খুলনা। তবে ১২তম ওভারের প্রথম বলে এসে রঙপুরকে সফলতা এনে দেন বেনি হাওয়েল। তার বলে শফিউলের হাতে ক্যাচ দিয়ে ৩৩ রানে বিদায় করেন জুনায়েদকে। প্রথম উইকেট হারানোর পর ২০ রানের ব্যবধানে আরো ২টি উইকেট তুলে নেয় রংপুর।

এর মধ্যে ছিল ৪৬ বল থেকে ৬১ রান করা স্টারলিংয়ের গুরুত্বপূর্ণ উইকেট। তাকে বিদায় করে অধিনায়ক মুর্তজা। শান্ত ২ বল থেকে ১ রান করেন। চতুর্থ উইকেটে খুলনার হাল ধরতে আসেন মাহমুদুল্লাহ। তাকে সঙ্গ দিতে ছিলেন আরিফুল হক। এই জুটিতে আসে ৩২ রান। দলীয় ১৪০ রানের সময় দ্রুত রান তোলার তাগিদে ফরহাদ রেজার বলে মাশরাফি হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ৪টি চারের মাসে ১৭ বল থেকে ২৪ রান করেন তিনি।

মাহমুদুল্লাহর বিদায়ের পর খুলনার জয়ের জন্য প্রয়োজন ছিলো ১৩ বল থেকে আরো ৩০ রান। ক্রিজে ছিলেন ব্রাতওয়েট ও আরিফুল। তবে ১৯তম ওভারের প্রথম বলেই আরিফুলকে ফিরিয়ে খুলনাকে আরো চাপে ফেলে দেয় রংপুর। আরিফুল ১৩ বল থেকে ১২ রান নিয়ে ফেরেন। এসময় শেষ ১১ বলে খুলনার প্রয়োজন ছিল ৩০ রান। তবে ক্রিজে থাকা ব্রাথওয়েট একটি চারের আসে ১৯তম ওভারের শেষ ৫ বলে আসে ১০ রান। জয়ের জন্য শেষ ওভারে খুলনার প্রয়োজন ছিল ২০ রান।

বল করতে আসেন ফরহাদ রেজা। স্টাইকে থাকা জহুরুল প্রথম দুই বল থেকে ৬ রান তুলে নিয়ে খেলা জমিয়ে তোলেন। কিন্তু শেষ চারটি বলে ফরহাদ ৭ রানের বেশি তুলতে দেয়নি খুলনাকে। ফলে ৯ রানের রোমাঞ্চকর জয়ে পেয়ে যায় মাশরাফির রংপুর। আসরে দুই ম্যাচে এটি তাদের প্রথম জয়। বল হাতে রংপুরের হয়ে মাশরাফি, শফিউল, হাওয়েল ও রেজা ১টি করে উেইকেট নিয়েছেন। তবে এর মধ্যে ৪ ওভার বল করে ২৮ রান দিয়ে সবচেয়ে সফল ছিলেন রেজা।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *