আফগান লিগে তামিম-মুশফিক, আশরাফুল ‘গোল্ড’ শ্রেণিতে

BDSports News,তামিম,মুশফিক, আফগানিস্তান প্রিমিয়ার লিগে

মুশফিক-তামিম একই দলে খেলবেন আফগানিস্তান প্রিমিয়ার লিগে। আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) ড্রাফটে তাঁর নামটা উঠতে যাচ্ছে, জানা গিয়েছিল আগেই। ‘গোল্ড’ শ্রেণির খেলোয়াড় হিসেবে মোহাম্মদ আশরাফুল এপিএলের নিলামে উঠেছেন। পাঁচ বছর ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ থাকার পরও আশরাফুলের ওপরের শ্রেণিতে সুযোগ পেতে অসুবিধা হয়নি। তবে এখনো দল পাননি তিনি।

এখন পর্যন্ত এপিএলে বাংলাদেশ থেকে কেবল মাত্র দল নিশ্চিত হয়েছে তামিম ও মুশফিকের আর এই দুজনকেই কিনে নিয়েছে নাঙ্গরহর। সোমবার দুবাইয়ে এপিএলের নিলামে দেশি-বিদেশি মিলিয়ে ৩৫০ জন ক্রিকেটারকে নিলামে তোলা হয়েছে, এখনো সেই নিলাম চলছে। তামিম-মুশফিক ছাড়াও ড্রাফটে বিভিন্ন শ্রেণিতে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে আছেন সাব্বির রহমান, মোহাম্মদ আশরাফুল, এনামুল হক, শাহরিয়ার নাফীস, ইমরুল কায়েস, লিটন দাস, আবুল হাসান, সাইফউদ্দিন, আবু হায়দার, তাসকিন আহমেদ, আবদুর রাজ্জাক ও সানজামুল ইসলাম।

তামিম ইকবাল ছিলেন ‘ডায়মন্ড’ ক্যাটাগরিতে, এই শ্রেণিতে থাকা বিদেশি খেলোয়াড়ের পারিশ্রমিক ৬৩ লাখ টাকা। ‘সিলভার’ শ্রেণিতে থাকা মুশফিককে তার দল কিনেছে ২৫ লাখ টাকায়। দুজনের দলে আইকন খেলোয়াড় হিসেবে নেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলকে। প্রথমবারের মতো এপিএল শুরু হচ্ছে ৫ অক্টোবর, ভেন্যু শারজা। পাঁচ দলের এই টুর্নামেন্টের ফাইনাল হবে ২১ অক্টোবর।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *