manchester united, tottenham, bd sports, bd sports news, cricket, cricket news,

আজ টটেনহ্যামের বিপক্ষে গানার সোলসজায়ের-এর অগ্নি পরীক্ষা

রবিবারের প্রিমিয়ার লিগে আলোচনায় ম্যানচেস্টার ইউনাইটেড বনাম টটেনহ্যাম ম্যাচ ঘিরে। যে ম্যাচ জিততে পারলে তত্ত্বাবধায়ক ম্যানেজার থেকে ওলে গানের সোলসজায়ের ম্যানচেস্টার ইউনাইটেডে স্থায়ী ম্যানেজার হওয়ার পথটা প্রশস্ত হতে পারে। ম্যাচটি শুরু হবে ১০টা ৩০ মিনিটে। সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান।

জোসে মরিনহোর জায়গায় দায়িত্ব পেয়ে দারুণ শুরু করেছেন সোলসজায়ের। সাবেক এই ম্যানইউ ফুটবলারের নেতৃত্বে ‘রেড ডেভিলসরা’ পাঁচটি ম্যাচ খেলে পাঁচটিই জিতেছে। অল্প সময়েই ফুটবলার ও ভক্তদের মধ্যেও তিনি দারুন জনপ্রিয় হয়ে উঠেছেন।

পাশাপাশি এও শোনা যাচ্ছে, পরের মৌসুমে ম্যান ইউ তাদের নতুন ম্যানেজার করতে চায় আর্জেন্টাইন পচেত্তিনোকেই। তাই রবিবারের এই ম্যাচ ঘিরে ফুটবল মহলে আগ্রহ তুঙ্গে। লিগ টেবলে টটেনহ্যাম রয়েছে তিন নম্বরে। ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৪৮। সেখানে ৩৮ পয়েন্টে নিয়ে ছয় নম্বরে ম্যান ইউ।

শিরোপার দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়লেও পল পগবারা কিন্তু নতুন উদ্যমে খেলছেন সোলসজায়ের আসার পর থেকে। তারা লিগে হারিয়েছে কার্ডিফ, হাডার্সফিল্ড, বোর্নমুথ ও নিউক্যাসলকে। সঙ্গে রেডিংকে এফএ কাপে। তবে তারা সব চেয়ে কঠিন পরীক্ষা দেবে রবিবার। আর টটেনহ্যামকে হারাতে পারলে ম্যান ইউয়ের স্থায়ী ম্যানেজার হওয়ার স্বপ্নও সত্যি হতে পারে সোলসজায়ের-এর।

রবিবারের এই কঠিন পরীক্ষার আগে সোলসজায়ের বলেছেন, ‘‘ইতিমধ্যেই আমরা লিগে বেশ কিছু পরীক্ষা দিয়েছি। যেমন প্রথম ম্যাচটা বা নিউক্যাসলের বিরুদ্ধে অ্যাওয়েতে জয়। তবে টটেনহ্যামের মতো দলের বিরুদ্ধে আমরা খুব বেশি গোলের সুযোগ নাও পেতে পারি। তাই ওদের বিরুদ্ধে একটা সুযোগ পেলেও সেটা কাজে লাগানোর চেষ্টা করতে হবে।’’

প্রিমিয়ার লিগে এ বার ম্যান ইউয়ের বিরুদ্ধে ওল্ড ট্র্যাফোর্ডে তাদের প্রথম ম্যাচ ৩-০ তে জিতেছিল টটেনহ্যাম। টটেনহ্যাম কোচ বলেছেন, ‘‘সন্দেহ নেই সোলসজায়ের আসায় ওরা দারুণ খেলছে। যে কোনও ভাবে এই ম্যাচটা জেতার জন্যে ওরা ঝাপিয়ে পড়বে। পাশাপাশি এই ম্যাচে আমাদের তাগিদ, বিশ্বের অন্যতম সেরা ক্লাবের বিরুদ্ধে ভাল কিছু করা। আমি খুশি ফুটবলারদের লড়াই করার ইচ্ছেটা দেখে। আশা করি, ওয়েম্বলিতেও সবাই সেটাই দেখবে।’’

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *