বিশ্বকাপের আগে এখন সবচেয়ে আলোচিত ছিল বিষয় সাকিব আল হাসানের ইনজুরি। তবে এখন সেটি থেকে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন তিনি। নিয়মিত করছেন জিম সেশন ,বোলিং ও ব্যাটিং।

ইনজুরি থেকে মাঠে ফেরার ধারায় থাকলেও এখন পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে এক সপ্তাহের বেশি সময় লাগবে সাকিবের। তাই নিউজিল্যান্ড সফরের শেষ ম্যাচেও পাওয়া যাচ্ছে না তাকে। তবে আইপিএল দিয়ে আবারো ক্রিকেটে ফিরছেন তিনি।

২৩ মার্চ থেকে শুরু হচ্ছে দেড় মাসের টুর্নামেন্ট আইপিএল। তবে বিশ্বকাপের আগে সতেজ থাকতে এবং সম্পূর্ণ সুস্থ থাকার জন্য সাকিবকে আইপিএলে কাজের চাপ কম নেবার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বুধবার সাংবাদিকদের বলেন, ‘ইনজুরির বিষয়ে আমরাও বেশ সতর্ক রয়েছি। যে কারণে আমরা তাকে বলেছি কোন চাপ নিয়ে না খেলতে। সেটি আইপিএল হোক কিংবা অন্য কোন টুর্নামেন্ট। কারণ আমাদের প্রধান লক্ষ্য তাকে বিশ্বকাপে পাওয়া।

তবে কতটা খেলবেন এবং কি করবেন সে সিদ্ধান্ত তিনিই নেবেন। তার সিদ্ধান্ত নেবার কারণ হচ্ছে তার নিজেরই নিজেকে রক্ষা করতে হবে। এটিই হচ্ছে আমাদের অগ্রাধিকার। কোন খেলোয়াড় যদি সুস্থ থাকে তাহলে তিনি আইপিএল কিংবা অন্য যে কোন খেলায় অংশ নিতে চাইলে তাকে বাধা দিতে চায় না বোর্ড।’