ফুটবল বিশ্বের দুই নক্ষত্র মেসি ও রোনালদো। দুই জনই পারফরম্যান্সের বিচারে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার তাড়না। ভক্ত অনুরাগীদের মধ্যে তাদের শেষ্ঠত্ব নিয়ে লড়াই থাকলেও রোনালদো ও মেসি নিজেদের শত্রু মনে করেন না।

মঙ্গলবার রাতে এক অসাধারণ হ্যাটট্রিক করে জুভেন্টাসের একই চ্যাম্পিয়ন্স লিগের সেরা আটে তুলেছেন ক্রিষ্টিয়ানো রোনালদো। এরপর গেল রাতে মেসির নৈপুন্যে লিঁওকে ৫-১ গোলের বড় ব্যবধানে বার্সেলোনা। এই ম্যাচে দুটি গোল করা ছাড়াও দুটি অ্যাসিস্ট করে ম্যাচ সেরা হয়েছেন লিওনেল মেসি।

দলের হয়ে এমন পারফরম্যান্সের জন্য গর্ব করতেই পারেন বার্সা তারকা মেসি। তবে ম্যাচ শেষে তার মুখ দিয়ে প্রশংসা ঝড়ল রোনালদোকে নিয়ে। এলএমটেন বলেছেন, ‘‌রোনালদো যা খেলেছে তা অভাবনীয়। অ্যাথলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে রোনালদোর পারফরম্যান্সকে স্যালুট করতেই হবে। অ্যাথলেটিকো মাদ্রিদকে হারানো সহজ নয়। সেই দলের বিরুদ্ধে তিন গোল করল রোনালদো। জুভেন্টাস এবং রোনালদোর জন্য সত্যিই ম্যাজিকাল নাইট।’‌

শেষ আটে দেখা হতে পারে জুভেন্টাস-বার্সিলোনা। সেই আবার রোনাল্ডো-মেসি দ্বৈরথ হওয়ার সম্ভাবনা। মেসির কথায়, ‘‌যে কোনও প্রতিপক্ষকেই সম্মান করি। যেমন ধরুন আয়াক্স। তরুণ ফুটবলারে ভর্তি। কোনও দলকে ভয় পায় না।