আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার জেপি ডুমিনি৷ শুক্রবার ক্রিকেট সাউথ আফ্রিকার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ডে এই ঘোষণা দেন তিনি।

অবসরের প্রধাণ কারণ হিসেবে পরিবারকে সময় দেওয়ার কথা উল্লেখ করেছেন সাউফ আফ্রিকান এই অলরাউন্ডার। একই সঙ্গে জানিয়েছেন ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলেও ভবিষ্যতে আন্তর্জাতিক ও ঘরোয়া টি-২০ ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা।

অবসর প্রসঙ্গে ডুনিমি বলেন, ‘গত কয়েকমাস মাঠের বাইরে কাটানোর সময় নিজের ক্যারিয়ারকে সামনের দিতে এগিয়ে নিয়ে যেতে নির্দিষ্ট একটা লক্ষ্য স্থির করার সুযোগ মেলে৷ ভবিষ্যতে কী অর্জন করতে পারি, তা অনুধাবন করার সুযোগ পাই৷ আমি ভবিষ্যতে আন্তর্জাতিক ও ঘরোয়া টি-২০ ক্রিকেট চালিয়ে যাব৷ তবে এবার আরও বেশি করে সময় দিতে চাই নিজের বাড়ন্ত পরিবারকে৷ এই মুহূর্তে সেটাই আমার প্রধান লক্ষ্য৷’

শেষে ডুমিনি আরও জানান, ‘যে খেলাটাকে ভালোবাসি ও দেশের হয়ে খেলার স্বপ্ন দেখে এসেছি, সেই স্বপ্ন সত্যি হওয়ায় আমি অত্যন্ত আপ্লুত৷ এক্ষেত্রে সতীর্থ, কোচ, পরিবার, বন্ধুজন ও সমর্থকরা পাশে থাকায় ধন্যবাদ৷’

২০১৭’র সেপ্টেম্বরেই টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছিলেন ডুমিনি৷ এবার ওয়ানডেতে অবসরের কথা জানিয়ে দেওয়ার অর্থ শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজের শেষ ও শনিবারের ম্যাচটি হতে চলেছে ঘরের মাঠে ডুমিনির শেষ ওয়ানডে ইন্টারন্যাশনাল ম্যাচ৷ স্বাভাবিকভাবেই দক্ষিণ আফ্রিকা বোর্ড ম্যাচটিকে ডুমিনির ফেয়ারওয়েল ম্যাচ হিসাবে বর্ণনা করছে৷ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪ টায়। পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ তে এগিয়ে আছে তারা।